ফেনীতে ৫ হাজার নারীকে নিয়ে নারী ও নারী শ্রমিক শান্তি সমাবশে করেছে ‘কর্মজীবী নারী’। রোববার (১৩ মার্চ) বিকেলে ফেনীর ছাগলনাইয়া উপজেলার কেন্দ্রেীয় শহীদ মিনার প্রাঙ্গনে নারী ও নারী শ্রমিক শান্তি সমাবেশে সভাপতিত্বে করেন জাসদ (ইনু) সাধারণ সম্পাদক, কর্মজীবী নারী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার।

স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত নারী ও নারী শ্রমিক শান্তি সমাবেশে অতিথি ছিলেন ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার নাদিয়া ফারজানা, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেসবাউল হায়দার চৌধুরী সোহেল, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের, মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জুলেখা শিল্পী।

বক্তব্য রাখনে কর্মজীবী নারী সংগঠনের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক সানজিদা সুলতানা, কর্মজীবী নারী সংগঠনের সাধারণ সম্পাদক শারমিন কবির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, উপজেলা জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই প্রমুখ।


জাসদ পরশুরাম শাখার নারী বিষয়ক সম্পাদক ও কর্মজীবী নারী সমন্বয়ক রোশনা আক্তার রুমির সঞ্চালনায় আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতকি অনুষ্ঠানে গান, নাচ, আবৃত্তি পরিবেশন করনে শিল্পীবৃন্দ।

শিরীন আখতার এমপি বলনে, ‘সংকট একটা আমাদের আছে সামনে। সেই সংকট, দেশ উন্নয়নের দিকে যাচ্ছে, কিন্ত আমার নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম হু হু করে উন্নয়নের মতই বেড়ে যাচ্ছে। এটাতো এ দেশে হওয়ার কথা ছিল না। এমন কথা মুক্তিযুদ্ধের বাংলাদেশে আমরা চাই না।’

তিনি আরও বলেন, শেখ হাসিনা যে উন্নয়নের কাজ করছেন, সেখানে চাল, ডাল তেলের দাম বাড়ার কথা নয়। যারা দাম বাড়ায় তারা নারীদের শত্রু। নিত্যপণ্য সাধারণ মানুয়ের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। বাজার সিন্ডিকেটের মাধ্যমে দাম বাড়ানো হয়েছে নিত্যপণ্যের। সরকারি কর্তাব্যক্তিদের দায়িত্বজ্ঞানহীন উক্তিতে দুর্নীতির সিন্ডিকেট চরম পর্যায়ে পৌঁছেছে। অবিলম্বে নিত্যপণ্যের দাম কমিয়ে মানুষকে স্বস্তির নিঃশ্বাস ফেলাতে সহায়তা করতে সরকারকে আহ্বান জানিয়েছেন।

News Link: channel24bd.tv

Pin It on Pinterest